1. mondolsabbir@gmail.com : kholahawa :
সেই ৩৮ স্ত্রী ও ৮৯ সন্তানের জনক আর নেই! - খোলা হাওয়া ২৪ অনলাইন
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০২:২৬ পূর্বাহ্ন
ঘোষণাঃ
সম্মানিত পাঠক, স্বাগতম আমাদের খোলাহাওয়া ২৪ অনলাইন নিউজপেপারে। আমাদের ওয়েবসাইটের সংস্কার কাজ চলমান আছে। সাময়িক সমস্যার কারণে আমরা আন্তরিকভাবে দুঃখিত। দেশ-বিদেশের সর্বশেষ সংবাদ জানতে  আমাদের সাথেই থাকুন। ধন্যবাদান্তেঃ মোঃ আনোয়ারুল ইসলাম। সম্পাদক ও প্রকাশক, খোলাহাওয়া ২৪ ডট কম।

সেই ৩৮ স্ত্রী ও ৮৯ সন্তানের জনক আর নেই!

  • আপডেট করা হয়েছে : সোমবার, ১৪ জুন, ২০২১, ৪.১৪ পূর্বাহ্ণ
  • ২৬০ বার পড়া হয়েছে

খোলা হাওয়া ডেস্ক:
ভারতে বসবাসকারী বিশ্বের বৃহত্তম পরিবারের প্রধান হিসাবে স্বীকৃত জিয়না চানা (৭৬) আর বেঁচে নেই। ৩৮ স্ত্রী, ৮৯ সন্তান ও ৩৩ নাতি-নাতনির এই জনক শেষ নিঃশ্বাস ত্যাগ করেছেন।

রবিবার (১৩ জুন) বিকালে একটি বেসরকারি হাসপাতালে তিনি মারা যান। তিনি ভারতের মিজোরামে বসবাস করতেন।

সেখানকার আইজল জেলা প্রশাসনের প্রধান জানান, গত ৭ জুন থেকে অসুস্থ ছিলেন চানা। তার ডায়াবেটিস, হাইপারটেনশন ও বার্ধক্যজনিত সমস্যা থাকায় একটি বেসরকারি হাসপাতালে ভর্তি ছিলেন। রবিবার বিকালে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। পরিবারের সদস্যদের সাথে পরামর্শক্রমে তাঁর শেষকৃত্য ও অন্যান্য অনুষ্ঠান্ত চূড়ান্ত করা হবে বলে জানান এই কর্মকর্তা।

ভারতীয় রাজ্য মিজোরামের মুখ্যমন্ত্রী জোরামথংগা টুইটারে লেখেন, একজন স্বীকৃত বৃহত্তম পরিবারের প্রধানকে হারালাম আমরা। ওই পরিবারকে ভিত্তি করেই অনেক পর্যটক এখানে আসত। শান্তিতে থাকুক স্যার।

জিয়না চনা ওরফে জিয়নঘাকা জন্মগ্রহণ করেন ১৯৪৫ সালের ২১ জুলাই। মিজোরাম প্রদেশের আইজল জেলা থেকে প্রায় ১০০ কিলোমিটার দূরে বকতাং ত্লাংনুয়ামে বসবাস করতেন তিনি। সেখানকার খ্রিস্টান ধর্মীয় সম্প্রদায়ের প্রধান ছিলেন জিয়ানা চনা।

পারিবারিক সূত্রে জানা যায়, চনা মাত্র ১৭ বছর বয়সে প্রথম বিয়ে করেন। তার প্রায় এক হাজার সদস্যের পরিবার ‘ছুয়ান থার রান’ (নিউ জেনারেশন হোম) নামে একটি চারতলা বাড়িতে থাকতেন। পর্বত এলাকার এ বাড়িতে ১০০টির বেশি ঘর আছে। তার ছেলে মেয়েরা স্বামী-স্ত্রী সন্তান নিয়ে এই বাড়ির একেকটি রুমে থাকতেন। কিন্তু সবার জন্য একটিমাত্র রান্না ঘর ছিল। জিয়নার সব স্ত্রীরা তার শোবার ঘরের পাশের একটি ঘরে থাকতেন। তাদের পরিবারের এক রাতের খাবারের জন্য ৩০টি মুরগি, ৬০ কেজি আলু ও প্রায় ১০০ কেজি চাল লাগে।

সূত্র: খালিজ টাইমস।

Facebook Comments
image_printPRINT

আমাদের নিউজ শেয়ার করতে নিচের আইকনে ক্লিক করুন

আরো খবর দেখুন
আক্রান্ত

সুস্থ

মৃত্যু

  • জেলা সমূহের তথ্য
ন্যাশনাল কল সেন্টার ৩৩৩ | স্বাস্থ্য বাতায়ন ১৬২৬৩ | আইইডিসিআর ১০৬৫৫ | বিশেষজ্ঞ হেলথ লাইন ০৯৬১১৬৭৭৭৭৭ | সূত্র - আইইডিসিআর | স্পন্সর - একতা হোস্ট

বাংলাদেশে করোনা ভাইরাস

সর্বমোট

আক্রান্ত
সুস্থ
মৃত্যু
সূত্র: আইইডিসিআর

সর্বশেষ

আক্রান্ত
সুস্থ
মৃত্যু
স্পন্সর: একতা হোস্ট

বিশ্বে করোনা ভাইরাস

বাংলাদেশে

আক্রান্ত
সুস্থ
মৃত্যু
সূত্র: আইইডিসিআর

বিশ্বে

আক্রান্ত
সুস্থ
মৃত্যু
© All rights reserved © 2020 খোলাহাওয়া ২৪ ডট কম
Theme Design BY KHOLAHAWA24