1. mondolsabbir@gmail.com : kholahawa :
বিভিন্ন উপজেলায় আন্তর্জাতিক দূর্যোগ প্রশমন দিবস ও সিপিপির বর্ষপূর্তি পালিত - খোলা হাওয়া ২৪ অনলাইন
বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ১০:৪৮ পূর্বাহ্ন
ঘোষণাঃ
সম্মানিত পাঠক, স্বাগতম আমাদের খোলাহাওয়া ২৪ অনলাইন নিউজপেপারে। আমাদের ওয়েবসাইটের সংস্কার কাজ চলমান আছে। সাময়িক সমস্যার কারণে আমরা আন্তরিকভাবে দুঃখিত। দেশ-বিদেশের সর্বশেষ সংবাদ জানতে  আমাদের সাথেই থাকুন। ধন্যবাদান্তেঃ মোঃ আনোয়ারুল ইসলাম। সম্পাদক ও প্রকাশক, খোলাহাওয়া ২৪ ডট কম।

বিভিন্ন উপজেলায় আন্তর্জাতিক দূর্যোগ প্রশমন দিবস ও সিপিপির বর্ষপূর্তি পালিত

  • আপডেট করা হয়েছে : বুধবার, ১৩ অক্টোবর, ২০২১, ১০.৩১ অপরাহ্ণ
  • ১৭২ বার পড়া হয়েছে

খোলা হাওয়া ডেস্ক:
সারাদেশের ন্যায় একযোগে গোবিন্দগঞ্জ, তেঁতুলিয়া, দুপচাঁচিয়া, রাণীশংকৈল ও সাতক্ষীরায় আন্তর্জাতিক দূর্যোগ প্রশমন দিবস ও সিপিপির বর্ষপূর্তি পালিত হয়েছে।

দিবসটি উপলক্ষে ফায়ার সার্ভিস স্বেচ্ছাসেবক কর্মীদের অংশগ্রহণে অগ্নি নির্বাপক যন্ত্র ব্যবহার সহ মাঠ পর্যায়ে বিভিন্ন ঝুঁকি এড়ানোর কৌশলের ডিস প্লের আয়োজন করা হয়। কিভাবে বৈদ্যুতিক অগ্নিকাণ্ড মোকাবেলা, গ্যাস সিলিণ্ডার বিস্ফোরণে হাত থেকে রক্ষা এবং ভুমিকম্পের সময় করণীয় বিষয়গুলো তুলে ধরা হয়।

এ উপলক্ষে আমাদের প্রতিনিধিদের পাঠানো সংবাদ-

গাইবান্ধার গোবিন্দগঞ্জ উপজেলা প্রশাসনের আয়োজনে আন্তর্জাতিক দূর্যোগ প্রশমন দিবস’২১ ও সিপিপির ৫০ বছর পূর্তি উদযাপন উপলক্ষে আলোচনা সভা ও ভূমিকম্প ও অগ্নিকাণ্ড বিষয়ক মহড়া উপজেলা চত্বরে অনুষ্ঠিত হয়েছে।
অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন গোবিন্দগঞ্জ আসনের জাতীয় সংসদ সদস্য আলহাজ্ব প্রকৌশলী মনোয়ার হোসেন চৌধুরী। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন গোবিন্দগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুল লতিফ প্রধান।
উপজেলা নির্বাহী অফিসার আবু সাইদের সভাপতিত্বে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান শরিফুল ইসলাম তাজু, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকতা জহিরুল ইসলাম, উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহসভাপতি প্রধান আতাউর রহমান বাবলু সহ বিভিন্ন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান উপজেলার পরিষদের কর্মকর্তা বৃন্দ সহ উপজেলা আওয়ামী লীগ ও অঙ্গ সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ।

খাদেমুল ইসলাম, তেঁতুলিয়া থেকে:
বুধবার (১৩ অক্টোবর ) সকালে উপজেলা পরিষদের সামনে আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস সিপিপির ৫০ বছর বর্ষপূর্তি পালিত করেছে।এতে সভায় উপজেলা নির্বাহী অফিসার সোহাগ চন্দ্র সাহার সভাপতিত্বে বক্তব্য রাখেন উপজেলা জেলা পরিষদের চেয়ারম্যান কাজী মাহমুদুর রহমান ডাব্লু, ভাইস চেয়ারম্যান ইউসুব আলী, মহিলা ভাইস চেয়ারম্যান সুলতানা রাজিয়া , ও উপজেলা ফায়ার সার্ভিস কর্মকর্তা মো. তৌহিদল ইসলাম মাহবুবুর, শাহিনুর এবং চেয়ারম্যান তিরনই হাট ইউনিয়নের চেয়ারম্যান রফিকুল ইসলাম প্রমুখ।

মাহাবুব আলম, রাণীশংকৈল(ঠাকুরগাঁও)প্রতিনিধি।।
‘মুজিব বর্ষের প্রতিশ্রুতি, জোরদার করি দুর্যোগ
প্রস্তুতি’ -এ শ্লোগানকে সামনে রেখে ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈল উপজেলায় বুধবার আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস পালিত হয়।
এদিন সকাল ১১টায় পৌর শহরে একটি বর্ণাঢ্য র ্যালি বের করা হয়। পরে কেন্দ্রীয় হাইস্কুল মাঠে উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা স্যামুয়েল মারডির সভাপতিত্বে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান শাহরিয়ার আজম মুন্না। বিশেষ অতিথি ছিলেন ভাইস চেয়ারম্যান শেফালী বেগম, ফাযার সার্ভিস কর্মকর্তা মোনায়েম হোসেন ও রাণীশংকৈল প্রেসক্লাব প্রতিষ্ঠাতা সভাপতি অধ্যাপক আনোয়ারুল ইসলাম।

আমিনুর ইসলাম, দুপচাঁচিয়া(বগুড়া) প্রতিনিধি:

বগুড়ার দুপচাঁচিয়ায় ঘূর্ণিঝড় প্রস্তুতি কর্মসূচির সিপিপি ৫০ বছর পূর্তি ও আন্তর্জাতিক প্রশমন ২০২১ উদযাপন উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।
দূর্যোগ ব‍্যবস্হাপনা অধিদপ্তর ও উপজেলা প্রশাসনের আয়োজনে সভায় সভাপতিত্ব করেন, উপজেলা নির্বাহী অফিসার মুহা. আবু তাহের। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব ফজলুল হক। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, দুপচাঁচিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো. আমিনুর রহমান, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আহম্মেদুর রহমান বিপ্লব এবং সকল ইউনিয়নের চেয়ারম্যান ও ফায়ার সার্ভিসের এর অফিসারবৃন্দ।

Facebook Comments
image_printPRINT

আমাদের নিউজ শেয়ার করতে নিচের আইকনে ক্লিক করুন

আরো খবর দেখুন
আক্রান্ত

সুস্থ

মৃত্যু

  • জেলা সমূহের তথ্য
ন্যাশনাল কল সেন্টার ৩৩৩ | স্বাস্থ্য বাতায়ন ১৬২৬৩ | আইইডিসিআর ১০৬৫৫ | বিশেষজ্ঞ হেলথ লাইন ০৯৬১১৬৭৭৭৭৭ | সূত্র - আইইডিসিআর | স্পন্সর - একতা হোস্ট

বাংলাদেশে করোনা ভাইরাস

সর্বমোট

আক্রান্ত
সুস্থ
মৃত্যু
সূত্র: আইইডিসিআর

সর্বশেষ

আক্রান্ত
সুস্থ
মৃত্যু
স্পন্সর: একতা হোস্ট

বিশ্বে করোনা ভাইরাস

বাংলাদেশে

আক্রান্ত
সুস্থ
মৃত্যু
সূত্র: আইইডিসিআর

বিশ্বে

আক্রান্ত
সুস্থ
মৃত্যু
© All rights reserved © 2020 খোলাহাওয়া ২৪ ডট কম
Theme Design BY KHOLAHAWA24