1. mondolsabbir@gmail.com : kholahawa :
দেশের প্রধান প্রধান নদীতে পানি বৃদ্ধি পাচ্ছে - খোলা হাওয়া ২৪ অনলাইন
শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১১:০৭ পূর্বাহ্ন
ঘোষণাঃ
সম্মানিত পাঠক, স্বাগতম আমাদের খোলাহাওয়া ২৪ অনলাইন নিউজপেপারে। আমাদের ওয়েবসাইটের সংস্কার কাজ চলমান আছে। সাময়িক সমস্যার কারণে আমরা আন্তরিকভাবে দুঃখিত। দেশ-বিদেশের সর্বশেষ সংবাদ জানতে  আমাদের সাথেই থাকুন। ধন্যবাদান্তেঃ মোঃ আনোয়ারুল ইসলাম। সম্পাদক ও প্রকাশক, খোলাহাওয়া ২৪ ডট কম।

দেশের প্রধান প্রধান নদীতে পানি বৃদ্ধি পাচ্ছে

  • আপডেট করা হয়েছে : শনিবার, ৫ জুন, ২০২১, ৯.৫৬ পূর্বাহ্ণ
  • ২৭১ বার পড়া হয়েছে

খোলা হাওয়া ডেস্ক:
দেশের প্রধান প্রধান নদ-নদীতে পানি বৃদ্ধি পাচ্ছে। পানি বাড়লেও পানি উন্নয়ন বোর্ডের (পাউবো) বন্যা পূর্বাভাস ও সতর্কীকরণ কেন্দ্র থেকে এখন পর্যন্ত বন্যার কোনো পূর্বাভাস দেয়নি।

শুক্রবার বন্যা পূর্বাভাস ও সতর্কীকরণ কেন্দ্র থেকে পদ্মা, মেঘনা, ব্রহ্মপুত্র ও যমুনার পানি বিষয়ে জানিয়েছে, পদ্মায় পানি বৃদ্ধি পাচ্ছে, এই নদীতে আগামী ২৪ ঘণ্টা তা আরো বৃদ্ধি পেতে থাকবে। দেশের উত্তর-পূর্বাঞ্চলের মেঘনা অববাহিকার প্রধন নদ-নদীগুলোর পানিও বৃদ্ধি পাচ্ছে, যা আগামী ৭২ ঘণ্টা পর্যন্ত বৃদ্ধি পাবে।

অপরদিকে ব্রহ্মপুত্র ও যমুনার পানি আগামী ৪৮ ঘণ্টা পর্যন্ত স্থিতিশীল থাকবে।

পানি উন্নয়ন বোর্ড জানিয়েছে, আসামে মাঝারি ধরনের বৃষ্টিপাত অব্যাহত রয়েছে। বাংলাদেশেও বিভিন্ন জেলায় থেমে থেমে বৃষ্টিপাত হচ্ছে এবং বাড়ছে। দেশে টানা ভারি বর্ষণ হলে বন্যার আশঙ্কা তৈরি হবে।

তারা জানিয়েছে, দেশে নদ-নদীগুলোর ১০১টি পয়েন্টের মধ্যে গত বৃহস্পতিবার ৪১টি পানি বেড়েছ এবং ৫৩টি পয়েন্টে পানি কমেছে। স্থিতিশীল রয়েছে ৬টি পয়েন্টে এবং একটি পয়েন্টের তথ্য পাওয়া যায়নি।

অপরদিকে আবহাওয়ার পূর্বভাসে জানিয়েছে, ভারতের বিহার ও আসাম হয়ে লঘুচাপটি পশ্চিমবঙ্গ ও বাংলাদেশ এলাকায় অবস্থান করছে। আরেকটি লঘুচাপের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ থেকে উত্তর বঙ্গোপসাগর এলাকা পর্যন্ত বিস্তৃত আছে। ফলে খুলনা, চট্টগ্রাম, বরিশাল ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় এবং ময়মনসিংহ ও ঢাকা বিভাগের দু’এক জায়গায় অস্থায়ীভাবে বজ্রসহ বৃষ্টি হতে পারে।

Facebook Comments
image_printPRINT

আমাদের নিউজ শেয়ার করতে নিচের আইকনে ক্লিক করুন

আরো খবর দেখুন
আক্রান্ত

সুস্থ

মৃত্যু

  • জেলা সমূহের তথ্য
ন্যাশনাল কল সেন্টার ৩৩৩ | স্বাস্থ্য বাতায়ন ১৬২৬৩ | আইইডিসিআর ১০৬৫৫ | বিশেষজ্ঞ হেলথ লাইন ০৯৬১১৬৭৭৭৭৭ | সূত্র - আইইডিসিআর | স্পন্সর - একতা হোস্ট

বাংলাদেশে করোনা ভাইরাস

সর্বমোট

আক্রান্ত
সুস্থ
মৃত্যু
সূত্র: আইইডিসিআর

সর্বশেষ

আক্রান্ত
সুস্থ
মৃত্যু
স্পন্সর: একতা হোস্ট

বিশ্বে করোনা ভাইরাস

বাংলাদেশে

আক্রান্ত
সুস্থ
মৃত্যু
সূত্র: আইইডিসিআর

বিশ্বে

আক্রান্ত
সুস্থ
মৃত্যু
© All rights reserved © 2020 খোলাহাওয়া ২৪ ডট কম
Theme Design BY KHOLAHAWA24