1. mondolsabbir@gmail.com : kholahawa :
একযোগে ৫০ মডেল মসজিদ উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী - খোলা হাওয়া ২৪ অনলাইন
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০২:১৯ পূর্বাহ্ন
ঘোষণাঃ
সম্মানিত পাঠক, স্বাগতম আমাদের খোলাহাওয়া ২৪ অনলাইন নিউজপেপারে। আমাদের ওয়েবসাইটের সংস্কার কাজ চলমান আছে। সাময়িক সমস্যার কারণে আমরা আন্তরিকভাবে দুঃখিত। দেশ-বিদেশের সর্বশেষ সংবাদ জানতে  আমাদের সাথেই থাকুন। ধন্যবাদান্তেঃ মোঃ আনোয়ারুল ইসলাম। সম্পাদক ও প্রকাশক, খোলাহাওয়া ২৪ ডট কম।

একযোগে ৫০ মডেল মসজিদ উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

  • আপডেট করা হয়েছে : বৃহস্পতিবার, ১০ জুন, ২০২১, ৫.০৪ অপরাহ্ণ
  • ২৬৯ বার পড়া হয়েছে

ঠাকুরগাঁও প্রতিনিধি:

সারাদেশে একযোগে ৫০ টি মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্রের উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বৃহস্পতিবার (১০ জুন) সকাল ১০ টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণভবন থেকে ভার্চুয়ালিযুক্ত হয়ে একযোগে আধুনিক ও সুসজ্জিত এই মসজিদ ও সাংস্কৃতিক কেন্দ্রের আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়।

বড় বাজেটে এতগুলো অবকাঠামো নির্মাণ সরকারের সদিচ্ছার বহি:প্রকাশ। তাদের নির্বাচনী ইশতেহার অনুযায়ী ক্রমান্বয়ে সারাদেশে ৫৬০টি মসজিদ নির্মাণ হবে। এ কাজে ব্যয় ধরা হয়েছে ৮ হাজার ৭২২ কোটি টাকা। দেশের ৩০টি জেলার ৫০টি উপজেলায় এসব মডেল মসজিদ নির্মাণ কাজ সম্প্রতি শেষ হয়। আগামী কয়েক মাসের মধ্যে আরও ১০০টি মসজিদ নির্মাণ শেষ হবে। ক্যাটাগরি এ-তে জেলা ও মহানগর পর্যায়ে ৬৯, বি-তে উপজেলায় ৪৭৫ ও সি-তে উপকূলীয় এলাকায় ১৬টিসহ মোট ৫৬০টির কাজ চলমান।

এসব মডেল মসজিদে ১৩টি বিশেষ সুবিধার মধ্যে মসজিদে হজ্জ যাত্রীদের প্রশিক্ষণসহ পবিত্র হজ্ব পালনের জন্য ডিজিটাল নিবন্ধনের ব্যবস্থার পাশাপাশি নারী, পুরুষ ও প্রতিবন্ধীদের জন্য পৃথক ওজু, নামাজ ও টয়লেট, ইসলামিক বই বিক্রয়, ইসলামিক লাইব্রেরী, অটিজম কর্ণার, ইমাম ট্রেনিং সেন্টার, গবেষণা ও দীনি দাওয়াত কার্যক্রম, হেফজখানা, গণশিক্ষা, পর্যটকদের আবাসন, অতিথিশালা, লাশ গোসল ও কফিন বহনের ব্যবস্থা ও সাংস্কৃতিক কেন্দ্রে কর্মকর্তা কর্মচারীদের অফিসের ব্যবস্থা রয়েছে এ মসজিদগুলোতে।

ঠাকুরগাঁওয়ের হরিপুর উপজেলা মডেল মসজিদের উদ্বোধন করে প্রধানমান্ত্রী হরিপুর মসজিদ উদ্বোধনী অনুষ্ঠান উপস্থিত ছিলেন জেলা প্রশাসক ড.কে এম কামরুজ্জামান সেলিম, জেলা পুলিশ সুপার মোহাম্মদ জাহাঙ্গীর হোসেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান জিয়াউল হাসান মুকুল,নিবার্হী কর্মকর্তা আব্দুল করিম, থানা অফিসার ইনচার্জ এস এম আওরঙ্গজেব,পীরগঞ্জ সার্কেল সহকারি পুলিশ সুপার আহসান হাবীব প্রমুখ।

Facebook Comments
image_printPRINT

আমাদের নিউজ শেয়ার করতে নিচের আইকনে ক্লিক করুন

আরো খবর দেখুন
আক্রান্ত

সুস্থ

মৃত্যু

  • জেলা সমূহের তথ্য
ন্যাশনাল কল সেন্টার ৩৩৩ | স্বাস্থ্য বাতায়ন ১৬২৬৩ | আইইডিসিআর ১০৬৫৫ | বিশেষজ্ঞ হেলথ লাইন ০৯৬১১৬৭৭৭৭৭ | সূত্র - আইইডিসিআর | স্পন্সর - একতা হোস্ট

বাংলাদেশে করোনা ভাইরাস

সর্বমোট

আক্রান্ত
সুস্থ
মৃত্যু
সূত্র: আইইডিসিআর

সর্বশেষ

আক্রান্ত
সুস্থ
মৃত্যু
স্পন্সর: একতা হোস্ট

বিশ্বে করোনা ভাইরাস

বাংলাদেশে

আক্রান্ত
সুস্থ
মৃত্যু
সূত্র: আইইডিসিআর

বিশ্বে

আক্রান্ত
সুস্থ
মৃত্যু
© All rights reserved © 2020 খোলাহাওয়া ২৪ ডট কম
Theme Design BY KHOLAHAWA24