1

সাঘাটা ও গোবিন্দগঞ্জ সীমান্তের দুই গ্রামের দ্বন্দ্ব, দফায় দফায় সংঘর্ষে আহত ৩৫

খোলা হাওয়া প্রতিবেদক:
গাইবান্ধার সাঘাটা ও গোবিন্দগঞ্জ উপজেলার সীমান্ত এলাকায় দুটি গ্রামের মধ্যে একটি রাস্তা নিয়ে দ্বন্দ্বে দফায় দফায় সংঘর্ষে এ পর্যন্ত ৩৫ জন আহতের খবর পাওয়া গেছে।

মঙ্গলবার (৪ মে) বেলা আড়াইটা থেকে বিকেল ৪টা পর্যন্ত জিরাই ও বাঙ্গাবাড়ী গ্রামবাসীদের মধ্যে দফায় দফায় সংঘর্ষ হয়। এতে উভয় গ্রামের নারী পুরুষসহ প্রায় ৩৫ জন আহত হয়। সংঘর্ষের ঘটনায় উভয় থানার পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আানে।

জানা যায়, মহিমাগঞ্জের পূর্বে বাঙ্গাবাড়ীতে নির্মিত রাস্তার জায়গা নিয়ে দ্বন্দ্বে জড়ায় জিরাই গ্রামবাসী। কথা কাটাকাটির একপর্যায়ে উপজেলাওয়ারী বিভক্ত হয়ে পড়ে গ্রামবাসী। উভয় পক্ষ দেশীয় লাঠি ও ইট-পাথর নিয়ে সংঘর্ষে লিপ্ত হয়। এসময় মহিমাগঞ্জের জিরাই গ্রামের লোকজন রেল লাইনে অবস্থান নিয়ে লাইনের পাথর ছুড়তে থাকে। এতে করে বাঙ্গাবাড়ী গ্রামের প্রায় ৩০ জন আহত হয়। অপরদিকে জিরাই গ্রামের ৫ থেকে ১০ জন ফিরতি পাথর ও ইটের আঘাতে আহত হয়। আহত সবাই বিভিন্ন হাসপাতাল ও ক্লিনিকে ভর্তি হয়ে চিকিৎসাধীন রয়েছে। উভয় গ্রামবাসীদের মধ্যে উত্তেজনা বিরাজ করছে।

সংঘর্ষের ঘটনাটি নিশ্চিত করে সাঘাটা থানার অফিসার ইনচার্জ বেলাল হোসেন জানান, খবর পেয়ে পুলিশে একটি দল ঘটনাস্থলে পৌঁছে উভয় পক্ষকে শান্ত করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এছাড়া বাঙ্গাবাড়ী গ্রামের প্রায় ৩০ জন আহত ব্যক্তিকে চিকিৎসার জন্য বিভিন্ন হাসপাতালে পাঠানো হয়েছে।

এদিকে গোবিন্দগঞ্জ থানার ওসি (তদন্ত) তাজুল ইসলাম জানান, বিষয়টি তিনি শুনেছেন। উভয় গ্রামবাসী মিমাংসায় চেষ্টা চালাচ্ছেন। তবে এ ঘটনায় কোনো মামলা হয়নি।