1. mondolsabbir@gmail.com : kholahawa :
পৌর জলাবদ্ধতা নিরসনে ৪ কিলো ড্রেন নির্মাণকাজের উদ্বোধন - খোলা হাওয়া ২৪ অনলাইন
বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারী ২০২৪, ০২:৫৩ অপরাহ্ন
ঘোষণাঃ
সম্মানিত পাঠক, স্বাগতম আমাদের খোলাহাওয়া ২৪ অনলাইন নিউজপেপারে। আমাদের ওয়েবসাইটের সংস্কার কাজ চলমান আছে। সাময়িক সমস্যার কারণে আমরা আন্তরিকভাবে দুঃখিত। দেশ-বিদেশের সর্বশেষ সংবাদ জানতে  আমাদের সাথেই থাকুন। ধন্যবাদান্তেঃ মোঃ আনোয়ারুল ইসলাম। সম্পাদক ও প্রকাশক, খোলাহাওয়া ২৪ ডট কম।

পৌর জলাবদ্ধতা নিরসনে ৪ কিলো ড্রেন নির্মাণকাজের উদ্বোধন

  • আপডেট করা হয়েছে : শুক্রবার, ৪ নভেম্বর, ২০২২, ৪.৩৮ অপরাহ্ণ
  • ৬৯ বার পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার:
গাইবান্ধার গোবিন্দগঞ্জ পৌরসভায় ৫, ৬, ৭ ও ৮ নম্বর ওয়ার্ডের জলাবদ্ধতা নিরসনে ৪ কিলোমিটার ড্রেন নির্মাণকাজের উদ্বোধন করেছেন পৌর মেয়র মুকিতুর রহমান। বাংলাদেশের ২৩টি পৌরসভায় পানি সরবরাহ ও স্যানিটেশন প্রকল্প (জিওবি ও আইডিবি) এর আওতায় গোবিন্দগঞ্জ পৌরসভায় এই প্রাইমারী ড্রেনটি নির্মাণ করা হচ্ছে।

শুক্রবার (৪ নভেম্বর) জুম্মার নামাজ পর পৌরসভার প্রফেসর মডেল স্কুল মাঠে আয়োজিত এক সংক্ষিপ্ত আলোচনা শেষে ড্রেন নির্মাণ কাজের ফলক উন্মোচন করা হয়। হীরক রোড থেকে শুরু করে ড্রেনটি প্রধানপাড়ার পুকুরপাড় দিয়ে টিএণ্ডটি মোড় সংলগ্ন পৌরসভার বড় ড্রেনে এসে মিলিত হবে। অপরদিকে সাবেক এমপি লুৎফর রহমানের বাসার সামন থেকে এমপি পাড়া দিয়ে হানিফ কাউন্টার, টপসি আইসক্রিম-ভাগ্যকুঠির জুয়েলার্সের সামনের সড়ক দিয়ে ঐক্যপাড়ার মোল্লার মোড় হয়ে মাস্টার পাড়া দিয়ে টিএন্ডটি মোড়ের বড় ড্রেনে সংযুক্ত হবে।

নির্মাণকাজে সাময়িক দুর্ভোগ সম্পর্কে অবহিতকরণ ও দ্রুত কাজ সম্পন্নে পৌর নাগরিকদের সর্বাত্মক সহযোগিতা কামনা করে আয়োজিত নাগরিক আলোচনা সভার প্রধান অতিথি মেয়র মুকিতুর রহমান বলেন, আমরা পৌরসভাকে অধিক ও উন্নত সেবাদানের প্রতিষ্ঠান হিসেবে প্রতিষ্ঠিত করতে চাই। এজন্য সর্বাগ্রে জনদুর্ভোগের শীর্ষে থাকা ৫, ৬, ৭ ও ৮ নম্বর ওয়ার্ডবাসীর জলাবদ্ধতা নিরসন করতে চাই। ৫ ফিট প্রস্থ, ৪ ফিট গভীরতার এ ড্রেনটি দৈর্ঘ্যে প্রায় ৪ কিলোমিটার হবে। ড্রেন নির্মাণ কাজে কোনো অনিয়মে আমরা যেমন আপোষ করব না; তেমনি আমার নাগরিকদের সৃষ্ট কোনো বাধা আমি মেনে নেব না। সঠিক মাপ ও উচ্চতায় ড্রেনটি নির্মাণ করতে পারলে আপনাদের জলাবদ্ধতার দুর্ভোগ আর পোহাতে হবে না। এজন্য আমি সকলের সহযোগিতা কামনা করছি।

সভায় পৌর প্যানেল মেয়র-১ ও ৫ নম্বর ওয়ার্ড কাউন্সিলর শাহিন আকন্দ এর সভাপতিত্বে বিশিষ্ট নাগরিকদের মধ্যে উপস্থিত ছিলেন অবসরপ্রাপ্ত ডা. ফজলুল করিম, ডা. শাহজাহান, অবসরপ্রাপ্ত প্রফেসর আনছার আলী, সংরক্ষিত মহিলা কাউন্সিলর সুইটি বেগম প্রমুখ।
আলোচনা সভায় সংক্ষিপ্ত বক্তব্য রাখেন ১ নম্বর ওয়ার্ড কাউন্সিলর জাহাঙ্গীর আলম জাফু, প্রকল্প প্রকৌশলী মো. কামরুল হাসান ও উপজেলা জনস্বাস্থ্য প্রকৌশলী মো. শাহ আলী।

সভাপতির বক্তব্যে কাউন্সিলর শাহিন আকন্দ উপস্থিত নাগরিক জানান, পৌরসভার নিজস্ব অর্থায়নে ড্রেন সংলগ্ন প্রতিটি গলি দিয়ে ছোট ছোট ড্রেন করে তা এই ড্রেনে যুক্ত করা হবে। ফলে কোথাও কোনো জলাবদ্ধতা থাকবে না। প্রকল্পটি বাস্তবায়নে এখন প্রয়োজন নাগরিকদের সহযোগিতা।

প্রকল্প প্রকৌশলী তার বক্তব্যে বলেন, ঢাকার এম-এসআরসি-এলজেআই (জেভি) টিকাদারী প্রতিষ্ঠান প্রায় ৬ কোটি টাকা ব্যায়ে ৪ কিলোমিটার দীর্ঘ ৫ ফুট প্রশস্ত ও ৪ ফুট গভীরতার এ ড্রেনটি বর্ষা মওসুমে পৌর নাগরিকদের দীর্ঘদিনের ভোগান্তি দূর করবে বলে।

Facebook Comments
image_printPRINT

আমাদের নিউজ শেয়ার করতে নিচের আইকনে ক্লিক করুন

আরো খবর দেখুন
আক্রান্ত

সুস্থ

মৃত্যু

  • জেলা সমূহের তথ্য
ন্যাশনাল কল সেন্টার ৩৩৩ | স্বাস্থ্য বাতায়ন ১৬২৬৩ | আইইডিসিআর ১০৬৫৫ | বিশেষজ্ঞ হেলথ লাইন ০৯৬১১৬৭৭৭৭৭ | সূত্র - আইইডিসিআর | স্পন্সর - একতা হোস্ট

বাংলাদেশে করোনা ভাইরাস

সর্বমোট

আক্রান্ত
সুস্থ
মৃত্যু
সূত্র: আইইডিসিআর

সর্বশেষ

আক্রান্ত
সুস্থ
মৃত্যু
স্পন্সর: একতা হোস্ট

বিশ্বে করোনা ভাইরাস

বাংলাদেশে

আক্রান্ত
সুস্থ
মৃত্যু
সূত্র: আইইডিসিআর

বিশ্বে

আক্রান্ত
সুস্থ
মৃত্যু
© All rights reserved © 2020 খোলাহাওয়া ২৪ ডট কম
Theme Design BY KHOLAHAWA24