1. admin@kholahawa24.com : kholahawa :
গোবিন্দগঞ্জে ঝুঁকিপূর্ণ ও অবৈধ ইট ভাটার মাঠে আশ্রয়ণ প্রকল্পের ঘর! - খোলা হাওয়া ২৪ অনলাইন
শনিবার, ১৪ মে ২০২২, ১১:৪২ অপরাহ্ন
ঘোষণাঃ
সম্মানিত পাঠক, স্বাগতম আমাদের খোলাহাওয়া ২৪ অনলাইন নিউজপেপারে। আমাদের ওয়েবসাইটের সংস্কার কাজ চলমান আছে। সাময়িক সমস্যার কারণে আমরা আন্তরিকভাবে দুঃখিত। দেশ-বিদেশের সর্বশেষ সংবাদ জানতে  আমাদের সাথেই থাকুন। ধন্যবাদান্তেঃ মোঃ আনোয়ারুল ইসলাম। সম্পাদক ও প্রকাশক, খোলাহাওয়া ২৪ ডট কম।
সংবাদ শিরোনামঃ
গোবিন্দগঞ্জে তালিকাভুক্ত আরও এক ডাকাত গ্রেফতার ঈদ শেষে কর্মস্থলে ফেরা : যাত্রীর চাপে টিকিটের দাম বাড়িয়েছে সুবিধাভোগীরা দুই যুগ পরে যৌতুকের দাবিতে স্ত্রী ও শ্যালককে মারপিট গোবিন্দগঞ্জে নেশার আসর: বাঁধা দেওয়ায় হামলা ও মারপিটে শ্লীলতাহানীরচেষ্টাসহ আহত ৪ ভিজিডির চাল নিয়ে গেল ব্যবসায়ী : জিজ্ঞাসাবাদের জন্য সচিব থানায় সাংবাদিক মোস্তফা কামাল সুমনের জন্মদিন উদযাপন ইসলামী ব্যাংক লি. কালাই শাখার আলোচনা ও ইফতার বাংলাদেশ প্রেস ক্লাবের আয়োজনে ইফতার পরবর্তী প্রতিবাদ সভা রিক্সা শ্রমিক মোজাম্মেল হত্যার প্রতিবাদে সমাবেশ অনুষ্ঠিত গোবিন্দগঞ্জে ইট-ভাটায় চাঁদাদাবি: দুই লাখ টাকা ছিনতাইয়ের অভিযোগ

গোবিন্দগঞ্জে ঝুঁকিপূর্ণ ও অবৈধ ইট ভাটার মাঠে আশ্রয়ণ প্রকল্পের ঘর!

  • আপডেট করা হয়েছে : মঙ্গলবার, ২২ মার্চ, ২০২২, ৩.২৮ অপরাহ্ণ
  • ২৪ বার পড়া হয়েছে
অবৈধ ইট ভাটা মাঠে উপজেলা প্রশাসনের তদারকিতে চলছে বৈধ আশ্রয়ণ প্রকল্পের ঘর নির্মাণ।

স্টাফ রিপোর্টার:

গাইবান্ধার গোবিন্দগঞ্জে মুজিব শতবর্ষের বরাদ্দকৃত ২৫০টি আশ্রয়ণ প্রকল্পের ঘর নির্মাণ কাজ পুরোদমে এগিয়ে চলেছে। এরই অংশ হিসেবে এবার খোদ অবৈধ ইট-ভাটার মাঠে নির্মাণ করা হচ্ছে ৩২টি ঘর। এমন স্থানে ভূমিহীন ও গৃহহীনদের ঘর নির্মাণ ও তা কতটুকু বসবাসের উপযোগী হবে এ নিয়ে সর্বত্র গুঞ্জন সৃষ্টি হয়েছে।

উপজেলার কামারদহ ইউনিয়নের ফাঁসিতলা টু ঘোড়ামাড়া সড়ক সংলগ্ন এআরবি ইট ভাটায় বরাদ্দকৃত ৩৭টি ঘরের মধ্যে নির্মাণ করা হচ্ছে ৩২টি ঘর। যেখানে বসবাস করবে ৩২টি পরিবার তাদের পরিজন নিয়ে। ইট ভাটার ক্ষতিকর দিকগুলো বিবেচনা না করেই এখানে নির্মাণ করা হচ্ছে ঘরগুলো। যা সচেতন মহলে নানা প্রশ্নের সৃষ্টি করেছে।

এলাকাবাসী জানান, ইট ভাটাটি অনেক পুরাতন। প্রায় ২০ বছর আগে এ ভাটায় সুউচ্চ চিমনি নির্মাণ করা হয়। এটি খুবই ঝুঁকিপূর্ণ অবস্থায় আছে। এছাড়া ইটভাটার কালো ধোঁয়ায় পরিবেশ ও জনস্বাস্থ্য রয়েছে ঝুঁকির মুখে। প্রশাসনের লোকেরা দেখও না দেখার; জেনেও না জানার ভাব করছে। তাদের এমন ভাবনা- পরিবেশ ও জনস্বাস্থ্য সহ ঝুঁকিপূর্ণ চিমনির নিচে নির্মাণ করা আশ্রয়হীনদের আশ্রয় যেন অভিশাপ হয়ে না দাঁড়ায়।

প্রকল্প সূত্রে জানা যায়, আশ্রয়ণ প্রকল্প-১ এর অধিনে এর আগে এ উপজেলায় প্রায় ৩০০টি দৃষ্টিনন্দন ঘর নানা আলোচনা-সমালোচনার মধ্য দিয়ে নির্মাণ করা হয়েছে। এবার আশ্রয়ণ প্রকল্প-২ এর মোট বরাদ্দকৃত ঘরের সংখ্যা ২৫০। এর মধ্যে কাটাবাড়ী ইউনিয়নে ১৭৫টি, দরবস্ত ইউনিয়নে ২৩টি, কামারদহে ৩৭টি, হরিরামপুর ও নাকাই ইউনিয়নে ১৫টি ঘর নির্মাণ চলমান রয়েছে। প্রতিটি ঘরের জন্য বরাদ্দ রয়েছে ২ লাখ ৫৯ হাজার ৫০০ টাকা।

ইটভাটায় আশ্রয়ণের ঘর প্রসঙ্গে উপজেলা নির্বাহী কর্মকর্তা আরিফ হোসেন বলেন, আমরা ঘর নির্মাণ করছি, সুবিধাভোগীরা সেখানে বসবাস শুরু করলে তারাই ভাটা বন্ধে ব্যবস্থা নেবে।

ইট ভাটার বৈধতা সম্পর্কে মালিক আতিয়ার ও ম্যানেজার শাহ-আলমের বক্তব্য সংগ্রহে চেষ্টা করেও তা সম্ভব হয়নি।

অপরদিকে এ বিষয়ে গাইবান্ধা জেলা প্রশাসক অলিউল রহমান বলেন, ইট ভাটায় আশ্রয়ণের ঘর নির্মাণ বিষয়টি আমি জানি না। তবে আমি নিজে পরিদর্শন করে ব্যবস্থা নেব।

Facebook Comments
image_printPRINT

আমাদের নিউজ শেয়ার করতে নিচের আইকনে ক্লিক করুন

আরো খবর দেখুন
আক্রান্ত

১,৯৫২,৯৭৯

সুস্থ

১,৮৯৯,১৫০

মৃত্যু

২৯,১২৭

  • জেলা সমূহের তথ্য
ন্যাশনাল কল সেন্টার ৩৩৩ | স্বাস্থ্য বাতায়ন ১৬২৬৩ | আইইডিসিআর ১০৬৫৫ | বিশেষজ্ঞ হেলথ লাইন ০৯৬১১৬৭৭৭৭৭ | সূত্র - আইইডিসিআর | স্পন্সর - একতা হোস্ট

বাংলাদেশে করোনা ভাইরাস

সর্বমোট

আক্রান্ত
১,৯৫২,৯৭৯
সুস্থ
১,৮৯৯,১৫০
মৃত্যু
২৯,১২৭
সূত্র: আইইডিসিআর

সর্বশেষ

আক্রান্ত
২২
সুস্থ
৫২০
মৃত্যু
স্পন্সর: একতা হোস্ট

বিশ্বে করোনা ভাইরাস

বাংলাদেশে

আক্রান্ত
১,৯৫২,৯৭৯
সুস্থ
১,৮৯৯,১৫০
মৃত্যু
২৯,১২৭
সূত্র: আইইডিসিআর

বিশ্বে

আক্রান্ত
৫১৯,০৭২,৫৬২
সুস্থ
মৃত্যু
৬,২৫৭,৪৩৩

আমাদের পাঠকসংখ্যা

  • 0
  • 0
  • 95,768
© All rights reserved © 2020 খোলাহাওয়া ২৪ ডট কম
Theme Design BY MD SABBIR